Home / অর্থনীতি / ডিজিটাল উদ্ভাবনকে বাড়াতে ব্যবসায়ীদের ডিজিটাল মেলা

ডিজিটাল উদ্ভাবনকে বাড়াতে ব্যবসায়ীদের ডিজিটাল মেলা

এই সংবাদটি প্রিন্ট করুন
  •  
  •  
  •  

বুধবার জাপানের ব্যবসায়ী নেতৃবৃন্দ বৈশ্বিক অর্থনীতিতে নেতৃত্ব দেওয়ার জন্য দেশটির প্রচেষ্টার অংশ হিসাবে এই বছর ডিজিটাল উদ্ভাবনকে আরও বাড়াতে তাদের দৃঢ় সংকল্পকে জোর দিয়েছিলেন।

একটি নতুন বছরের বার্তায় জাপান বিজনেস ফেডারেশনের চেয়ারম্যান হিরোকি নাকানিশি বলেছেন, কেইডানরেন নামে পরিচিত দেশের সবচেয়ে প্রভাবশালী ব্যবসায়ের লবি মানুষের জীবনকে আরও সুখী করতে এবং সামাজিক সমস্যার সমাধানের জন্য ডিজিটাল প্রযুক্তি আরও বিকাশের আশা করছে।

তিনি বলেন, ব্যবসায়িক লবি ডিজিটাল রূপান্তর এবং অর্থনৈতিক কাঠামোগত সংস্কারের জন্য নিয়ম তৈরির প্রতিশ্রুতিবদ্ধ হবে যাতে দেশে দানবস্থা ও হ্রাসমান জনসংখ্যা মোকাবেলা করা যায়।

নাকানিশি আরও বলেছিলেন, কেইদানরেন বুধবার জাপান-মার্কিন বাণিজ্য বাণিজ্য চুক্তিতে প্রবেশের স্বাগত জানিয়েছেন, যা কৃষিকাজ এবং শিল্পজাত পণ্যের উপর শুল্ক কমায়, সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী শিনজো আবে এবং রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প একমত হয়েছেন।

“আমরা বিশ্বব্যাপী অর্থনীতির স্থিতিশীলতা ও বিকাশে অবদান রাখার আশায় মুক্ত ও উন্মুক্ত আন্তর্জাতিক অর্থনৈতিক শৃঙ্খলা বজায় রাখতে ও জোরদার করতে বেসরকারী খাতের কূটনীতি প্রচার করব।”

জাপান অ্যাসোসিয়েশন অফ কর্পোরেট এক্সিকিউটিভসের চেয়ারম্যান কেনগো সাকুরদা জাপানকে ডিজিটাল ডেটা ব্যবহার ও তথ্য প্রযুক্তির জায়ান্টগুলির কর আরোপের বিষয়ে নিয়ম তৈরিতে উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়েছেন।

“জাপানকে বিদেশের দেশগুলির আগে ডিজিটাল ডেটা সম্পর্কে নিজস্ব নিয়মকানুন এবং বিধিগুলি সঙ্কলন করা দরকার,” সাকুরাদা বলেছিলেন। তিনি বিশেষত অনলাইন চিকিত্সা পরিষেবা এবং স্বায়ত্তশাসিত ড্রাইভিংয়ের ক্ষেত্রে নিয়ন্ত্রন চেয়েছিলেন।

সাকুরাদা জাপানকে তার কাটিয়া প্রান্ত প্রযুক্তি দিয়ে গ্রিনহাউস গ্যাস নিঃসরণ হ্রাস করার দৃ determination় সংকল্প প্রকাশ করার আহ্বান জানান।

জাপান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির চেয়ারম্যান আকিও মিমুরা বলেছেন, তাদের উত্পাদনশীলতা বাড়াতে দেশজুড়ে ক্ষুদ্র ও মাঝারি সংস্থাগুলির কাছে জরুরিভাবে ডিজিটাল প্রযুক্তি চালু করা দরকার।

আঞ্চলিক অর্থনীতিকে জোরদার করতে মিমুরা বলেন, চেম্বারের লক্ষ্য স্থানীয় পর্যটন ও কৃষি, বাণিজ্যিক ও উত্পাদন খাতের মধ্যে সংযোগ স্থাপনের জন্য অন্তর্দেশীয় ভ্রমণকারীদের সহ আদিবাসী সম্পদ এবং বহিরাগত চাহিদা সর্বাধিক করা।

About WNN

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *