Home / আন্তর্জাতিক / ট্রাম্প ২০২০ সালের জন্য ব্ল্যাক আউটরিচের প্রচেষ্টা শুরু করেছেন

ট্রাম্প ২০২০ সালের জন্য ব্ল্যাক আউটরিচের প্রচেষ্টা শুরু করেছেন

এই সংবাদটি প্রিন্ট করুন
  •  
  •  
  •  

ATLANTA
২০১ campaign প্রচারের সময়, প্রার্থী ডোনাল্ড ট্রাম্প বেশিরভাগ সাদা জনতার সামনে দাঁড়িয়ে কালো ভোটারদের বিবেচনা করতে বলেছিলেন, “আপনার কী ক্ষতি হবে?”

জর্জিয়ার আটলান্টায় কালো ভোটারদের জোট শুরুর সময় ট্রাম্প শুক্রবার একই বার্তা দিয়েছেন। ট্রাম্পের প্রচারে বলা হয়েছিল যে তাঁর বার্তা তাঁর রেকর্ড এবং তার নজরদারি অধীন কালো আমেরিকানদের অর্জনের দিকে মনোনিবেশ করবে, ট্রাম্প তার পরিবর্তে বেশিরভাগ সময় ডেমোক্র্যাটদের ভুতুড়ে করে এবং অভিবাসীদের বিরুদ্ধে সংখ্যালঘু ভোটারদের প্রতিবাদ করার চেষ্টা করেছিলেন।

“ডেমোক্র্যাটরা আপনাকে হতাশ করেছে,” ট্রাম্প কয়েকশো সমর্থকের ভিড়কে বলেছিলেন, যাদের মধ্যে বেশ কয়েকজন লাল “ব্ল্যাক লাইভস মাগা” টুপি পরেছিলেন। “তারা আপনাকে বরখাস্ত করেছে They তারা আপনাকে আঘাত করেছে They তারা আপনাকে অনেক দিন ধরে নাশকতা করেছে” ”

অভিযান অনুযায়ী ট্রাম্প একটি নতুন “ব্ল্যাক ভয়েসেস ফর ট্রাম্প” আউটরিচ উদ্যোগের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রেখেছিলেন, “প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থনে কালো আমেরিকানদের নিয়োগ ও সক্রিয়করণ” নিবেদিত।

ট্রাম্প ভবিষ্যদ্বাণী করেছিলেন যে তিনি ২০২০ সালে “কঠোর পরিশ্রমী আফ্রিকান আমেরিকান দেশপ্রেমিকদের সমর্থনের একটি ভিত্তি” দিয়ে পুনর্নির্বাচনে জয়ী হবেন।

ট্রাম্পের ধারাবাহিকভাবে কালো ভোটারদের কাছে অনুমোদন রেটিং দেওয়ার কারণে সমালোচকদের সন্দেহের সাথে এ জাতীয় ভবিষ্যদ্বাণী দেখা গেছে।

ট্রাম্প গত চার বছরের বেশিরভাগ সময় জাতিগতভাবে অভিযুক্ত হামলায় জড়িয়ে পড়েছেন, কংগ্রেসের সংখ্যালঘু সদস্যদের পেছনে গিয়ে দাবি করেছিলেন, “কোনও মানুষ” “নরপশুড়িত,” সংখ্যাগরিষ্ঠ-সংখ্যালঘু বাল্টিমোরের বাস করতে চাইবে না এবং “খুব সূক্ষ্ম মানুষ” বলে জোর দিয়েছিল উভয় পক্ষের “মারাত্মক শার্লোটসভিলে সাদা আধিপত্যবাদীদের বিরুদ্ধে প্রতিবাদ।

শুক্রবার জর্জিয়ায় অবতরণের খুব শীঘ্রই, ট্রাম্প-বান্ধব র‌্যাপের গানের বৈশিষ্ট্যযুক্ত “#MAGachALLENGE” প্রতিযোগিতার জন্য কৃষ্ণাঙ্গ সমর্থকের এক জমা দেওয়ার জন্য ট্রাম্প রিটুইট করেছিলেন। ট্রাম্প বলেছিলেন যে তিনি বিজয়ীদের ঘোষণা দিচ্ছেন এবং হোয়াইট হাউসে তাদের সাথে দেখা করতে ও পারফর্ম করার জন্য আমন্ত্রণ জানাবেন।

“আমি মনে করি কালো আমেরিকানরা এই প্রচারের জন্য শ্রোতা নন,” জাতি ও রাজনীতিতে দক্ষ ব্রেনান সেন্টার ফর জাস্টিসের সিনিয়র ফেলো থিওডোর জনসন বলেছেন। যদিও ট্রাম্প ২০১ 2016 সালে পেয়েছিলেন নীচের স্তরের কালো সমর্থন বজায় রাখতে সক্ষম হয়েছেন, বা সম্ভবত এটি 1 বা 2 পয়েন্ট দ্বারা প্রসারিত করতে পারেন, জনসন খুব কম প্রমাণ দেখতে পান যে রাষ্ট্রপতি অনেকের মন পরিবর্তন করতে পারে।
তিনি বলেছিলেন।”আমি মনে করি এটি সূচকে মোটেও সরবে না,”

নতুন প্রচেষ্টা চালুর আগে, ট্রাম্প সমর্থকদের সাথে একটি তহবিলাকারীর সাথে সাক্ষাত করেছিলেন যা রিপাবলিকান ন্যাশনাল কমিটি, ট্রাম্প প্রচার এবং সেন ডেভিড পেরডু, আর-গা’র প্রচারে উপকৃত একটি যৌথ কমিটির জন্য প্রায় সাড়ে ৩ মিলিয়ন ডলার সংগ্রহের আশা করেছিল। কাছাকাছি জায়গায়, প্রতিবাদকারীদের একটি ছোট্ট দল চিৎকার করে বলে, “ওকে লক কর!”

ট্রাম্প বক্তৃতা করছিলেন, “অভিষেক করুন এবং অপসারণ” শ্লোগান দিচ্ছিলেন এমন বেশিরভাগ প্রতিবাদকারী সম্মেলন কেন্দ্রের বাইরেও জড়ো হয়েছিল।

ফ্যাসিবাদ প্রত্যাখ্যানকারী গ্রুপের কার্ল ডিকস বলেছিলেন যে তিনি মনে করেছিলেন যে এই লঞ্চটির উদ্দেশ্য ট্রাম্পের শ্বেত সমর্থকদের কাছে একটি বার্তা দেওয়ার চেষ্টা করা হয়েছিল যে তিনি “বর্ণবাদী নন। আমি কালো বন্ধু পেয়েছি।”

2016 সালে, 6% কৃষ্ণাঙ্গ ভোটার ট্রাম্পকে সমর্থন করেছিলেন, জনগণের পিউ রিসার্চ সেন্টারের বিশ্লেষণ অনুসারে যারা এর পোলে অংশ নিয়েছিল এবং ভোট দিয়েছে বলে নিশ্চিত হয়েছিল। তার সমর্থন বাড়ছে এমন কোনও ইঙ্গিত নেই। পোলিংয়ে দেখা গেছে যে আফ্রিকান আমেরিকানরা রাষ্ট্রপতির কার্যকারিতা সম্পর্কে তাদের মূল্যায়নে অপ্রতিরোধ্যভাবে নেতিবাচক হতে চলেছেন, গ্যালাপের মতে, তাঁর রাষ্ট্রপতি থাকাকালীন সময়ে তাঁর অনুমোদনের পরিমাণ ১০ জনের মধ্যে প্রায় ১ টির মতো ঘোরাফেরা করছে।

About WNN

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *