Home / অপরাধ / বৃটেনে মানবাধিকার লঙ্ঘন – এক লরিতে ৩৭ লাশ

বৃটেনে মানবাধিকার লঙ্ঘন – এক লরিতে ৩৭ লাশ

এই সংবাদটি প্রিন্ট করুন
  •  
  •  
  •  

 

  ব্রিটেনের এসেক্সে একটি লরি থেকে ৩৯টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। গত মধ্যরাতের দিকে লন্ডনের পূর্ব দিকে এসেক্স কাউন্টির গ্রেজ শহরের কাছে ওয়াটারগ্লেড ইন্ডাস্ট্রিয়াল পার্কে এসব মৃতদেহ পাওয়া যায়।

তারপরই অ্যাম্বুলেন্স সার্ভিস থেকে পুলিশ ডাকা হয়। নিহতদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হতে দীর্ঘ সময় লাগবে বলে জানিয়েছে ব্রিটেনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ইউরোপের অপরাধ সাম্রাজ্যের সীমাহীন সেচ্ছাচারিতার আরেকটা নতুন উদাহরণ ৩৯ অভিবাসীর নির্মম মৃত্যু।

Bangla top news

এই হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্দেহে লরির ২৫ বছর বয়সী চালককে আটক করা হয়েছে। বলা হচ্ছে, তিনি উত্তর আয়ারল্যান্ডের বাসিন্দা। এসেক্স পুলিশ বলছে, প্রাথমিকভাবে তারা মনে করছে যে তাদের মধ্যে ৩৮ জন প্রাপ্তবয়স্ক ও একজন কিশোর।

ব্রিটিশ কর্তৃপক্ষ দাবি করছে, লরিটি বুলগেরিয়া থেকে আয়ারল্যান্ড হয়ে এসেছে এবং শনিবার হলিহেড দিয়ে ব্রিটেনে প্রবেশ করেছে। নিহতদের পরিচয় সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে পুলিশ এখন মৃতদেহগুলোকে সনাক্ত করার চেষ্টা চালাচ্ছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন পার্লামেন্টে বলেছে, “এটি অকল্পনীয় এক মর্মান্তিক ও হৃদয়বিদারক ঘটনা।” তিনি জানান, ঘটনাটি কিভাবে ঘটেছে সেটি খুঁজে বের করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তিনি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

ব্রিটেনের ট্রাক পরিবহন সংক্রান্ত একটি সমিতির প্রধান বলেছেন, এ ঘটনায় বোঝা যায় বিভিন্ন অপরাধী চক্র অভিবাসীদের পাচারের জন্য কনটেইনার লরিকে কাজে লাগাচ্ছে এবং এই প্রক্রিয়া যে তা কতটা বিপজ্জনক হতে পারে তা এই ঘটনার মধ্যদিয়ে আবারও স্পষ্ট হয়েছে।

বুলগেরিয়া থেকে লরিটি যাত্রা শুরু করেছিল বলে ব্রিটেন দাবি করলেও বুলগেরিয়ার সরকার এ বিষয়টি এখনও নিশ্চিত করেনি।#

About WNN

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *