Home / বাংলাদেশ / বাংলাদেশ ভারত সীমান্ত / বিজিবি বিএসএফের মধ্যে গোলাগুলি, এক বিএসএফ মেজর নিহত

বিজিবি বিএসএফের মধ্যে গোলাগুলি, এক বিএসএফ মেজর নিহত

এই সংবাদটি প্রিন্ট করুন
  •  
  •  
  •  

বর্ডার গার্ড বাংলাদেশ বা বিজিবি বিএসএফের মধ্যে গুলাগুলি তে হেড কনস্টেবল বিজয়ভান সিং নিহত হয়েছেন। এছাড়া রাজবীর সিং যাদব নামে অন্য এক জওয়ান গুলিবিদ্ধ হয়ে আহত হওয়ায় তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ (বৃহস্পতিবার) ভারত-বাংলাদেশের মুর্শিদাবাদ সীমান্তের ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বিএসএফের দাবি, বৃহস্পতিবার মুর্শিদাবাদের জলঙ্গিতে পানিসীমা পেরিয়ে বাংলাদেশে ঢুকে পড়া ভারতীয় দুই মৎস্যজীবীকে উদ্ধার করে ফেরার পথে আচমকা বিজিবি গুলিবর্ষণ করলে ওই হতাহতের ঘটনা ঘটে।
মুসলিম রাষ্ট্রের প্রহরীদের সম্মান ও মর্যাদা

গণমাধ্যম সূত্রে প্রকাশ, আজ সকালে ভারতের পশ্চিমবঙ্গের জলঙ্গির তিন মৎস্যজীবী পদ্মায় মাছ ধরার সময় আন্তর্জাতিক পানিসীমান্ত পেরিয়ে বাংলাদেশের মধ্যে ঢুকে পড়েন। এসময় বিজিবি ওই তিন মৎস্যজীবীকে আটক করে।

বিষয়টি বিএসএফকে জানানো হয়। পরে উভয়পক্ষের মধ্যে পতাকা বৈঠকের পরে তিন মৎসজীবীর মধ্যে বিজিবি দু’জনকে মুক্তি দেয়। কিন্তু একজনকে তারা ছাড়তে রাজি হয়নি। মুক্তি পাওয়া দুই মৎস্যজীবিকে নিয়ে বিএসএফের পাঁচ সদস্যের একটি দল কাটমারি চর বর্ডার পোস্টের দিকে ফেরার পথে দু পক্ষের মধ্যে মক্সব্যিম্ভ বিজিবি বিএসএফের মধ্যে গোলাগুলি।

* আচমকা গুলিবর্ষণের ফলে বিএসএফের হেড কনস্টেবল বিজয়ভান সিংহ মাথায় গুলিবিদ্ধ হলে তিনি নিহত হন। ওই ঘটনায় রাজবীর সিং যাদব নামে অন্য এক জওয়ান হাতে গুলিবিদ্ধ হলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরে বিজিবি ও বিএসএফের উচ্চপদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে বৈঠকে বিজিবির পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেয়া হয়েছে।

বহুকালধরে বিএসএফ বিজিবির মধ্যে গুলাগুলি নজির না থাকায় ওই ঘটনায় নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা এজেন্সি অবাক হয়েছে। বিএসএফের পক্ষ থেকে ওই ঘটনার বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে এবং বিজিবির সিনিয়র কর্মকর্তাদের সাথে যোগাযোগ রাখা হয়েছে। #
আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে মুসলিম বিশ্বের সব খবর সবার আগে পেতে আমাদের সাথেই থাকুন।

গণমাধ্যম সূত্রে প্রকাশ, আজ সকালে ভারতের পশ্চিমবঙ্গের জলঙ্গির তিন মৎস্যজীবী পদ্মায় মাছ ধরার সময় আন্তর্জাতিক পানিসীমান্ত পেরিয়ে বাংলাদেশের মধ্যে ঢুকে পড়েন। এসময় বিজিবি ওই তিন মৎস্যজীবীকে আটক করে। বিষয়টি বিএসএফকে জানানো হয়। পরে উভয়পক্ষের মধ্যে পতাকা বৈঠকের পরে তিন মৎসজীবীর মধ্যে বিজিবি দু’জনকে মুক্তি দেয়। কিন্তু একজনকে তারা ছাড়তে রাজি হয়নি। মুক্তি পাওয়া দুই মৎস্যজীবিকে নিয়ে বিএসএফের পাঁচ সদস্যের একটি দল কাটমারি চর বর্ডার পোস্টের দিকে ফেরার পথে দু পক্ষের মধ্যে মক্সব্যিম্ভ বিজিবি বিএসএফের মধ্যে গোলাগুলি।
* আচমকা গুলিবর্ষণের ফলে বিএসএফের হেড কনস্টেবল বিজয়ভান সিংহ মাথায় গুলিবিদ্ধ হলে তিনি নিহত হন। ওই ঘটনায় রাজবীর সিং যাদব নামে অন্য এক জওয়ান হাতে গুলিবিদ্ধ হলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

About WNN

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *